Ads

 টানেলের মধ্যে ১০০ বছর ধরে নিখোঁজ যে রহস্যময় ট্রেন





১৯১১ সালে ইটালির জেনেটি নামক একটি কোম্পানি চেয়েছিল যাত্রীদের বিনা টিকেটে ট্রেনে করে ইতালি ঘোরাতে। তবে শেষপর্যন্ত আর গন্তব্যে পৌঁছানো হয়নি ট্রেনটির। মাঝপথে রহস্যজনকভাবে ট্রেনটি হঠাৎ উধাও হয়ে যায়। ১০০ বছরের বেশি সময় পার হয়ে গেলেও ট্রেনটির কোনো খোঁজ মেলেনি এখনও। এমনকি খোঁজ মেলেনি ট্রেনটির যাত্রীদেরও। বিজ্ঞানীরা অনেক অনুসন্ধান করেও পাননি ঘটনার কোনো যুক্তি বা সূত্র। এখনও বিশ্বজুড়ে এই ভৌতিক ট্রেনটি নিয়ে আলোচনা হয়। তবে আধুনিকমনা অনেকেই বিশ্বাস করেন না ভূতুড়ে এই ঘটনাটি।


ট্রেনটি মূলত যাত্রীদের নিয়ে ইতালির বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছিল। যাত্রাপথে একটি টানেল পড়েছিল। ট্রেনটি সেই সুরঙ্গে ঢুকেছিল ঠিকই, তবে সেটি আর বাইরে বের হয়নি। পরে ট্রেনটির সন্ধানে অনেকেই টানেলটির ভেতরে গিয়েছেন, কিন্তু হারানো ট্রেনটির কোনো হদিস পায়নি কেউই। যদিও পাহাড়ের ভেতর দিয়ে তৈরি ওই সুরঙ্গের ভেতর অন্য কোনো রাস্তাও ছিল না। এমনকি বিভিন্ন অনুসন্ধানে টানেলটির ভেতর কোনো দুর্ঘটনারও প্রমাণ পাওয়া যায়নি।


সেই সময় এই সুরঙ্গ থেকে দুজন উদ্ধার হলে তাদের কাছ থেকে জানা যায়, এটি একটি মর্মান্তিক ঘটনা, যে এই ঘটনার সম্মুখীন হবে সেই অবাক হয়ে যাবেন। তিনটি সুরঙ্গে প্রবেশ করতেই সেখান থেকে রহস্যময় ধোঁয়া বের হচ্ছিল। এই ঘটনা দেখে তারা খুব ঘাবড়ে গিয়েছিল এবং ট্রেন থেকে লাপ দেয়। তারপর ট্রেনটি আর দেখা মেলেনি।


তবে এই রহস্যময় ঘটনার সঙ্গে অনেকের মত অন্য। কেউ কেউ বলেন ট্রেনটি তার সময়ের সাথে ৭১ বছর পিছিয়ে গেছে। অনেক মিডিয়ার তথ্য অনুসারে ট্রেনটি ১৮৪০ সালে মেক্সিকোতে পৌঁছেছিল। এই কারণে ট্রেনটিকে ভূতুরেট্রেনও বলা হয়।


এই বিষয়ে মেক্সিকোতে একজন ডাক্তার দাবি করেন, প্রায় ১০৪ জন রোগী রহস্যজনকভাবে হাসপাতালে ভর্তি হয়েছেন যেখানে তিনি কাজ করেন। তাদের মধ্যে সবাই পাগল হয়ে গেছে এবং তারা সবাই ট্রেনে করেই এসেছিল। সেই সময় রোম থেকে সরাসরি মেক্সিকোতে যাওয়ার জন্য কোন ট্রেন রাস্তা ছিল না। এই ঘটনা সামনে আসতে অনেকের দাবি, ট্রেনটি ইতালি, রাশিয়া, রোমানিয়া, জার্মানি অনেক জায়গাতেই দেখা গেছে বলে দাবি করেছেন। তবে এই ঘটনা মানুষের লক্ষ্যে এসেছে ১৯১১ সালে।

Post a Comment

0 Comments