Ads

১৬ ডিসেম্বর বিজয় দিবসে ভাওয়াল বদরে আলম কলেজকে আলোকসজ্জা

 







১৬ ডিসেম্বর বিজয় দিবসে ভাওয়াল বদরে আলম কলেজকে আলোকিত করা হয় মুক্তিযুদ্ধের চেতনা উদযাপন এবং মুক্তিযুদ্ধের সময় ত্যাগীদের স্মরণ করার একটি চমৎকার উপায়। বাংলাদেশের ইতিহাসে 16 ডিসেম্বর বিশেষ তাৎপর্য বহন করে, কারণ এটি সেই দিনটিকে চিহ্নিত করে যখন 1971 সালে পাকিস্তানি বাহিনী ভারতীয় ও বাংলাদেশী বাহিনীর যৌথ কমান্ডের কাছে আত্মসমর্পণ করে, স্বাধীনতার জন্য নয় মাসব্যাপী সংগ্রামের অবসান ঘটায়।


এই দিনে কলেজকে আলোকিত করে আপনি নিপীড়ন ও যুদ্ধের অন্ধকার থেকে বেরিয়ে আসা আশা ও মুক্তির আলোর প্রতীক হবেন। এটি বাংলাদেশের সার্বভৌমত্বের জন্য লড়াই করা জনগণের সাহসিকতা এবং স্থিতিস্থাপকতার একটি শক্তিশালী অনুস্মারক হিসাবে কাজ করবে।


আলোকসজ্জা বিভিন্ন রূপ নিতে পারে, যেমন আলংকারিক আলো, ব্যানার এবং জাতীয় পতাকা ব্যবহার করে কলেজ প্রাঙ্গণকে সাজানো। উপরন্তু, আপনি একটি বিশেষ অনুষ্ঠান বা অনুষ্ঠানের আয়োজন করতে পারেন যা মুক্তিযুদ্ধের বীরদের সম্মান জানায়, শহীদদের প্রতি শ্রদ্ধা জানায় এবং যারা স্বাধীনতা অর্জনে ভূমিকা রেখেছিল তাদের অবদানকে স্বীকৃতি দেয়।


উপরন্তু, ঐতিহ্যগত সঙ্গীত এবং নৃত্যের মতো সাংস্কৃতিক পরিবেশনার উপাদানগুলিকে অন্তর্ভুক্ত করা ছাত্রদের এবং সম্প্রদায়ের সদস্যদের মধ্যে একতা ও গর্বের অনুভূতি আনতে পারে। এটি বাংলাদেশের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষণ ও উদযাপনের গুরুত্বকে শক্তিশালী করবে।


আলোকসজ্জা এবং সংশ্লিষ্ট কার্যক্রমের পরিকল্পনা ও বাস্তবায়নে শিক্ষার্থীদের জড়িত করা শুধুমাত্র মালিকানা এবং গর্বের বোধ জাগিয়ে তুলবে না বরং 16 ডিসেম্বরের ইতিহাস ও তাৎপর্যকে সম্মান করতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করার জন্য তাদের ক্ষমতায়ন করবে।


এটি আলোর বিস্তৃত প্রদর্শনের মাধ্যমে হোক বা হৃদয়গ্রাহী সমাবেশের মাধ্যমে, 16 ডিসেম্বর ভাওয়াল বদরে আলম কলেজকে আলোকিত করা অতীতকে সম্মান করার, বর্তমানকে উদযাপন করার এবং ভবিষ্যতের জন্য আশা জাগানোর একটি অর্থবহ উপায় হবে।

Post a Comment

0 Comments