Ads

বেশি র্চাজ দিলে মোবাইলের কি ক্ষতি হয়।


☝ চার্জ করার অভ্যাস Change  করুন:






💙অতিরিক্ত চার্জ করা এড়িয়ে চলুন। একবার আপনার ডিভাইসটি 100% এ পৌঁছে গেলে আনপ্লাগ করুন।
👇রিচার্জ করার আগে ব্যাটারি সম্পূর্ণরূপে নিষ্কাশন হতে দেবেন না। ব্যাটারি লেভেল প্রায় 20-30% এ নেমে গেলে রিচার্জ করা ভালো।
👇প্রস্তুতকারকের প্রস্তাবিত চার্জার এবং তার ব্যবহার করুন। ব্যাটারি ঠান্ডা রাখুন: 👇উচ্চ তাপমাত্রা ব্যাটারির আয়ু হ্রাস করতে পারে। আপনার ডিভাইসটিকে প্রচণ্ড তাপে উন্মুক্ত করা এড়িয়ে চলুন এবং এটিকে গরম গাড়িতে বা সরাসরি সূর্যের আলোতে ফেলে রাখবেন না। 👇স্ক্রিনের উজ্জ্বলতা এবং সময়সীমা সামঞ্জস্য করুন: 👇স্ক্রিনের উজ্জ্বলতা কমানো এবং স্ক্রীনের সময়সীমা কমানো ব্যাটারির জীবন বাঁচাতে সাহায্য করতে পারে। অপ্রয়োজনীয় বৈশিষ্ট্য বন্ধ করুন: 👇আপনি যখন ওয়াই-ফাই, ব্লুটুথ এবং জিপিএস ব্যবহার করছেন না তখন অক্ষম করুন৷ আপনার প্রয়োজন নেই এমন ব্যাকগ্রাউন্ডে চলমান অ্যাপগুলি বন্ধ করুন। সফ্টওয়্যার আপডেট করুন: 👇আপনার ডিভাইসের অপারেটিং সিস্টেম এবং অ্যাপগুলিকে আপ টু ডেট রাখুন, কারণ সফ্টওয়্যার আপডেটগুলি ব্যাটারি লাইফের জন্য অপ্টিমাইজেশন অন্তর্ভুক্ত করতে পারে৷ ব্যাটারি সেভার মোড ব্যবহার করুন: 👇বেশিরভাগ স্মার্টফোনে একটি ব্যাটারি সেভার মোড থাকে যা ব্যাকগ্রাউন্ড প্রসেস কমায় এবং ব্যাটারির আয়ু বাড়ানোর জন্য নির্দিষ্ট ফাংশন সীমিত করে। সঠিক স্টোরেজ: 👇আপনার যদি অতিরিক্ত ব্যাটারি থাকে, তাহলে প্রায় 50% চার্জে একটি শীতল, শুকনো জায়গায় সংরক্ষণ করুন। চরম চার্জের মাত্রা এড়িয়ে চলুন: 👇লিথিয়াম-আয়ন ব্যাটারি বর্ধিত সময়ের জন্য সম্পূর্ণ চার্জে রাখলে দ্রুত ক্ষয় হতে পারে। আপনি যদি দীর্ঘ সময়ের জন্য একটি ডিভাইস ব্যবহার না করেন, তাহলে এটির ব্যাটারি প্রায় 50% চার্জে রাখার লক্ষ্য রাখুন। ব্যাটারি স্বাস্থ্য নিরীক্ষণ: 👇কিছু স্মার্টফোনে বিল্ট-ইন ব্যাটারি স্বাস্থ্য পর্যবেক্ষণ টুল রয়েছে। আপনার ব্যাটারির অবস্থার উপর নজর রাখতে এগুলি ব্যবহার করুন৷ ব্যাটারি প্রতিস্থাপন করুন:

👉মনে রাখবেন যে সময়ের সাথে সাথে, সমস্ত ব্যাটারি হ্রাস পাবে এবং তাদের ক্ষমতা হ্রাস পাবে। যাইহোক, এই টিপসগুলি অনুসরণ করে, আপনি অবক্ষয় প্রক্রিয়াটি ধীর করতে পারেন এবং আপনার ব্যাটারির ব্যবহারযোগ্য জীবনকে দীর্ঘায়িত করতে পারেন।

👇যদি আপনার ডিভাইসটি ব্যাটারি প্রতিস্থাপনের অনুমতি দেয়, তাহলে একটি নতুন ব্যাটারি পাওয়ার কথা বিবেচনা করুন যখন পুরানোটি আর আগের মতো চার্জ ধরে না।

Post a Comment

0 Comments